Ganer Opare: Episode 5th April, 2011

আজকে ঠাম্মি গিটারটা দেখে খুব খুসি হন এবং আনন্দে কেদে ফেলেন. বিশ্রী বাবু ওনাকে বোঝান গোরা গান হারিয়া যাছে, একমাত্র উনি পারেন গোরা গান ফিরিয়ে দিতে. ঠাম্মি বলেন আমি চেষ্টা করেছিলাম কিন্তু পারিনি.


বিশ্রী বাবু বলেন আমি ওকে যেকরে হোক আপনার সামনে এনে দেব কিন্তু আপনাকে ওর গান ফিরিয়া দিতে হবে. ঠাম্মি বলেন ওদিকে পুপে গোরা  ওপর অভিমান করে চলে যাছে. একটা মানুষের জেদের জন্য দুটো শিল্পী একে অপরের জীবন থেকে হারিয়ে যাবে. বিশ্রী তোমাকে পুপে কে আটকাতেই হবে. ওদের দুজনকে সামনা সামনি দার করিয়ে দিলে দেখবে সব অভিমানের বাধ কেমন ভেঙ্গে পরবে. 

গানের ওপারে 
ওদিকে প্রদুন্ন বাবু চন্দ্র শেখর দেব কে বলেন উনি কাগজে কে কি গুজব ছড়ালো তার পরবা করেন না. বিয়েটা হলে সোনার তরীর মতন পরিবারের সঙ্গে আমরা যুক্ত হতে পারব আর পুপের মতন মেয়ে আমার ঘরে আসবে. চন্দ্র শেখর দেব বলেন তোমার মনোভাব জানি বলেই তোমার সঙ্গে কথা বলতে পারি. পুপে কে নিয়া আমার বড় চিন্তা হছে. তাই ঠিক করেছি ওকে কিছু দিনের জন্য বিদেশে পাঠাব. নতুন পরিবেশ, নতুন পাঠক্রম অর মনটা ঠিক করে দেবে. প্রদুন্ন বাবু ওনার কোথায় সায়ে দিয়ে বলেন আপনি ঠিক ভেবেছেন. প্রদুন্ন বাবু দ্বীপ কে বললেন যে তিনি পুপেকে আটকাতে যাচ্ছেন. কিন্তু ওখানে গিয়ে উল্টো কথা বলে এলেন. এটা অদ্ভুত লাগলো. তখন মিনি কমলিকা দেবী কে পুপে কে কিছু না বলা নিয়ে কথা শোনালে. উনি বলেন এই বাড়িতে মেয়েদের সবাই জাখুসি তাই করেছে. একজন যদি তার প্রতিবাদ করে তাহলে ক্ষতি কি? আর আমি বলতে যাব কেন? তুই আর চুপ করে না থেকে একটু রুখে দাড়াতে সেখ. 

গানের ওপারে 
মিস্তু পুপে কে বলে ও কেন ঠাকুরদার কথা সুনে চলে যাছে. তখন পুপে বলে আমি নিজের ইচ্ছায় যাচ্ছি. যে আমাকে চায়না তার জন্য পথ চেয়ে বসে থাকার কোনো মানে নেই. এত কিছু হওয়া গেল, সবাই জেনে গেল. ও পরেনি নাকি. সবাই দ্বীপ এর মা বাবার সামনে আমাদের নিয়ে নিন্দা করছে. আমি এই সবের পরোয়া করিনা. কিন্তু কার জন্য থাকব. মিস্তু বলে তুই ভুল ভাবছিস, হয়ত ও তর ভালো চায়. পুপে উত্তেজিত হয়ে ওঠে. পুপে বলে কি ভালো চায়. আমি দ্বীপ কে বিয়ে করে সুখে ঘর করব. মিস্তু অবাক হয়ে যায়. পাপে বলে আমার চলে জাবাই ভালো. আমি চলে যাব আর আমার career নিয়ে concentrate করব আর কিছু নয়. 

শহর Tv তে ঝিনুক আর টিনটিন গড়া আর পুপে কে নিয়ে দুখ করছিল. এমন সময় ওদের কে একজন আসে বলে গোরা আজ একটা শো তে গিটার বাজাবে. কথাটা শুনে ওরা বেরিয়া পরে. আর দ্বীপ কে আসতে বলে. 

গানের ওপারে 
তখন বাপিদার মাথায় হাত. কুমার বাবলুর নাম ডাকা হয়ে গেছে. কিন্তু বাবলু নেসা করে ঘুমিয়া পরেছে. অনেক ডাকাডাকি করেও কোনো লাভ হলনা. তখন বাপিদা গোরা কে হাতে পায়ে ধরে request করে মঞ্চে তুলে দেয়. গড়ার তো এক অবস্থা. কি করবে ভেবে পাচ্ছেনা. তখন ঠাম্মি আর বিশ্রী বাবু ওখানে আসেন. ঠাম্মি গরাকে গিটার টা দিয়ে বলেন নাও এবার গান ধর. সবাই তোমার জন্য অপেক্ষা করছে তো.  গোরা গিটারটা হাতে তুলে নেয়. এর পর কাল. 

পুপে যা করছে, যা ভাবছে সব কিছুই চন্দ্র শেখর দেব এর দূরদর্শিতার প্রমান. উনি চেয়েছিলেন গোরা পুপের জীবন থেকে চলে যাক র পুপে ওকে ভুলে গিয়ে দ্বীপ কে বিয়ে করে সুখে থাকুক যাতে সোনার তরী পুপের কাধে ভর করে আরো বেশ কিছু দিন শান্ত সমুদ্রে ভেসে বেড়াতে পারে. পুপে হয়েত গোরা কে ভুলবেনা কিন্তু এইরকম চলতে থাকলে গোরা সুধু একটা স্মৃতি হওয়া রয়ে যাবে. কালকে একটা আনন্দের ঘটনা ঘটতে চলেছে. অনেক দিন পর গোরার গলায় গান শোনা যাবে. কিন্তু এটা রবীন্দ্র সঙ্গীত নয়.

Keep commenting and stay tuned for updates... এই প্রথম বাংলা তে চেষ্টা করলাম. কিছু ভুল হলে ক্ষমা করবেন. 

Comments

  1. This comment has been removed by the author.

    ReplyDelete
  2. কৃশানু-দা, তোমার এই প্রয়াস অত্যন্ত প্রশংসনীয়। অশেষ ধন্যবাদ রইল তোমার জন্যে।

    ReplyDelete
  3. Bangla spelling ta ektu thik kore tarpor publish korle bhalo hoto...."Gora", "Sona", etc. spelling-gulo dekhe ektu antke uthlam...

    Anyways...bangla try korar jonno dhonyobad...

    ReplyDelete
  4. krish,

    amar money hoy etey tomaar porisrom beshi habe - benglish e to bhaloi poRaa jai!

    ReplyDelete
  5. khub proshongshoniyo proyash..blog e bangla lekha dekhe khushi holam khub.

    ReplyDelete
  6. Many many thanks to Krishanu for this wondeful job.............a great feat indeed

    ReplyDelete
  7. While I appreciate Krishanu for his innovation but I am afraid I am not able tosay the same for the Ganer Opare Team..........I think the Script Writer is doing a tremendous job..............he writes the script only on the basis of the artists present on the set for the day................he then punctuates the narration of with some stock emotion-laden sequences of mutual hugging, uncontrolled sobbing, madly stubbornness and cunningness of some characters..............and I must say that he has been doing this job quite steadfastly.......he deserves a big word of appreciation from the audience...........In fact that is what people want to ‘eat’ as they say.............he has successfully jettisoned the word ‘Reality’ from the reality shows...........what is left is only is show business that people like to savour and devour......... he has also successfully steered the serial ‘Ganer Opare’ in literal sense i.e. beyond songs................that’s why we don’t hear any more song in the serial..................regarding Tagore I would like to say that the so called celebrities of Tollywood who are still associated with the serial have successfully proved that whatever we have done for Tagore over the last century and a half are all trash and foolish by converting the ‘Sonar Tori’ - the symbol of Tagoreana - into a house of ‘cheats’ and ‘arrogants’ – the ultimate villain of peace...........at this rate the serial’s TRP ought to have gone up..........I don’t know why it is being stopped so hurriedly.............Is it because somebody feels that he has achieved his objective of launching the acting-cum-business careers of his two sons?..........I feel sorry for Pupe as she is forced to sob and weep endlessly

    ReplyDelete
  8. Hope Chandrasekhar Deb does not become successful in his scheme

    ReplyDelete

Post a Comment